HEPA এয়ার পিউরিফায়ার

HEPA প্রযুক্তি নির্ভর আমাদের এয়ার পিউরিফায়ারের সাথে বিশুদ্ধ বাতাসে শ্বাস নিন। এটা ৯৯.৯% দূষক পদার্থ যেমন ধূলিকণা, ধোঁয়া, পোলেন এবং দূষণ সৃষ্টিকারী PM 2.5 কণা দূর করে ঘরের বাতাসকে শ্বাস নেবার জন্য তরতাজা এবং দূষনমুক্ত করে।

আমাদের কয়েকটি সবচাইতে বেশি বিক্রিত HEPA এয়ার পিউরিফায়ার

ওজোন এয়ার পিউরিফায়ার সমূহ

কেন্টের ওজোন এয়ার পিউরিফায়ার সমূহ ওজোন জীবাণুনাশক প্রযুক্তি ব্যবহার করে ঘরের বাতাসকে বিশুদ্ধ করতে সাহায্য করে। পিউরিফায়ার থেকে নির্গত ওজোন গ্যাস একটি শক্তিশালী জারক পদার্থ যার সহজাত ক্ষমতা সহজেই ঘরের বাতাসে উপস্থিত ব্যাকটেরিয়া, ভাইরাস এবং অন্যান্য ক্ষতিকারক মাইক্রোঅর্গানিজম (ক্ষুদ্রাতিক্ষুদ্র জীব অণু) ধ্বংস করতে সক্ষম।

আমাদের কয়েকটি সবচাইতে বেশি বিক্রিত ওজোন এয়ার পিউরিফায়ার

কেন্ট এয়ার পিউরিফায়ার কেন ব্যবহার করবেন

কেন্টের বিভিন্ন এয়ার পিউরিফায়ার যুগান্তকারী ‘HEPA এয়ার পিউরিফিকেশান’ এবং ‘ওজোন দ্বারা জীবাণুনাশক’ প্রযুক্তি ব্যবহার করে ঘরের অভ্যন্তরের বাতাসকে বিশুদ্ধ করে। গ্রাহকদের সুবিধার বিষয়টি বিবেচনা করে আমরা ঘরের এয়ার পিউরিফায়ার যন্ত্রগুলিকে এমন ভাবে ডিজাইন করেছি যাতে এগুলি দেওয়ালে বা টেবিলের উপরে বসানো সম্ভব হয়।

জাপানী এয়ার পিউরিফিকেশান প্রযুক্তি সমৃদ্ধ এই যন্ত্রগুলির মাধ্যমে আমরা সর্বোত্তম গুণমান সম্পন্ন এয়ার পিউরিফায়ারগুলি তৈরি করেছি যা আপনার বাড়ি, অফিস এবং গাড়িতে স্বাস্থ্যকর পরবেশ সৃষ্টি করে। আমাদের বিভিন্ন রুম এয়ার ক্লিনারগুলি ধুলিকণা, PM ২.৫, ব্যাকটেরিয়া এবং অন্যান্য বায়ুদূষক পদার্থগুলি ৯৯.৯% দক্ষতার সাথে দূর করে ঘরের বাতাসকে বিশুদ্ধ করে।

  • ভারতের সর্বাধিক দূষিত শহর যেমন নূতন দিল্লী, ব্যাঙ্গালুরু, মুম্বাই, গুরগাঁও এর জন্য সবচেয়ে কার্যকরী।
  • CE শংসাপত্র প্রাপ্ত উচ্চ ক্ষমতা সম্পন্ন এবং কম রক্ষণাবেক্ষণ খরচ যুক্ত বাড়িতে ব্যবহারের এয়ার ক্লিনার।
  • ধোঁয়াসা, ঝড়, নির্মীয়মান স্থান, উৎসব এবং শীতকালে বাতাসকে পরিশুদ্ধ করতে পারে।
  • আমাদের এয়ার পিউরিফায়ার ক্রয়ের নির্দেশিকাটি পড়ুন এবং "কিভাবে" এয়ার ক্লিনার ব্যবহার করবেন তা জানুন।

বিভিন্ন বায়ুদূষক যা কেন্ট এয়ার পিউরিফায়ার দূর করতে সক্ষম

PM ২.৫

পার্টিকুলেট ম্যাটার (PM) ২.৫ হল বাতাসের ক্ষুদ্রতম ভাসমান দূষক কণা যাদের ব্যাস হল প্রায় ২.৫ মাইক্রোমিটার বা তার চেয়েও ছোট। এই কণাগুলি মানুষের চোখে দৃশ্যমান হয় না এবং সরাসরি ভাবে মানুষের ফুসফুসে প্রবেশ করে ফলে চোখ ও গলায় অস্বস্তি, কাশি, হাঁপানি, ফুসফুসের কর্মক্ষমতা হ্রাস পাওয়া, অনিমিত হৃদস্পন্দন, অ্যাজমা এবং হার্ট-অ্যাটাকের মত সমস্যা হতে পারে।

বাড়িতে ব্যবহারের কেন্ট এয়ার পিউরিফায়ার হাই-এফিসিয়েন্সি পার্টিকুলেট অ্যারেস্টার (HEPA) ব্যবহার করে পার্টিকুলেট ম্যাটার (PM) ২.৫ বাতাস থেকে অপসারণ করে বিশুদ্ধ বাতাস প্রদান করে। এই এয়ার ফিল্টারগুলি পার্টিকুলেট ম্যাটার ২.৫ থেকে ০.৩ মাইক্রন পর্যন্ত সূক্ষ্ম কণাগুলিকে ৯৯.৯% দক্ষতার সাথে আবদ্ধ করে করতে সক্ষম হয়।

ধুলো

ধুলো একটি অতিপরিচিত বায়ুদূষক যা নির্মীয়মান স্থানে, গার্ডেনিং এর সময়ে, শিল্পাঞ্চলে, প্রাকৃতিক ভাবে পটহর, বালি এবং মৃত্তিকা ক্ষয়ের ফলে উৎপন্ন হয়ে থেকে। ধুলো একটি সাধারণ বায়ুদূষক যা নাক ও গলায় অস্বস্তি, কাশি, হাঁপানি, ফুসফুসের কর্মক্ষমতা হ্রাস পাওয়া, অনিমিত হৃদস্পন্দন, অ্যাজমা এবং অন্যান্য বিভিন্ন সমস্যার সৃষ্টি হতে পারে।

কেন্ট এর ডিজাইন করা এয়ার পিউরিফায়ারগুলি বহুস্তরীয় পরিশোধন ব্যবস্থার মাধ্যমে ধূলিকণা আবদ্ধ করে, যেমন পরিশোধন পূর্ববর্তী ধাপে (প্রি-ফিল্টার স্টেজে) ধূলিকণা আবদ্ধ করে এবং HEPA ফিল্টার ধাপে সূক্ষ্ম ধূলিকণাগুলি আবদ্ধ হয় ফলে বিশুদ্ধ বাতাস পাওয়া যায়।

এয়ার পিউরিফাউয়ার

পোষ্যের খুসকি, চুল, কুকুরের চামড়ার ক্ষুদ্র অংশ, তাদের ঘাম, লালা প্রভৃতির মাধ্যমে অ্যালার্জি সৃষ্টিকারী প্রোটিন ইত্যাদি হল বিভিন্ন ধরনের সাধারণ বায়ুদূষক যাদের বাড়িতে গৃহপালিত প্রাণী থাকে। এইগুলির থেকে পরিবারের সদস্যদের বিভিন্ন ধরনের অ্যালার্জি প্রতিক্রিয়াগুলি উৎস। এর ফলে বিভিন্ন ডাক্তারি সমস্যা যেমন হাঁপানি, হাঁচি, কাশি, ঝিমুনি, ক্লান্তিভাব, চোখের জল আসে যাওয়া, শ্বাসকষ্ট, হজমে গোলমাল ইত্যাদি বিভিন্ন সমস্যাগুলি সৃষ্টি হয়।

সকলের সুস্থ জীবন জন্য, কেন্ট নির্মিত এয়ার ক্লিনারগুলি যা পোষ্যের থেকে সৃষ্ট বায়ুদূষণকারী পদার্থ দূরীকরণ করে এবং পরিষ্কার ও তাজা বাতাস প্রদান করে। বহুস্তরীয় (মাল্টি-স্টেপ) পরিশোধনের সময়, প্রি-ফিল্টার পোষ্যের চুল এবং অন্যান্য ভৌত দূষকগুলি আবদ্ধ করে, এবং অ্যান্টি-ব্যাক্টেরিয়াল আস্তরণ বাতাসের সমস্ত ব্যাকটেরিয়া এবং ভাইরাস নিষ্ক্রিয় করে দেয়।

সিগারেটের ধোঁয়া

সিগারেটের ধোঁয়াতে দুই ধরনের বায়ু দূষণকারী কণা রয়েছে, PM ২.৫ কণাগুলো খালি চোখে দেখতে পাওয়া যায় এবং অদৃশ্য গ্যাস যেমন কার্বন মনোক্সাইড এবং বেঞ্জিন। সিগারেট ধোঁয়া সক্রিয়ভাবে বা অন্যদের দ্বারা) সরাসরি মানুষের ফুসফুসের ক্ষতিসাধন করে যার ফলে কাশি, হাঁপানি, অনিয়মিত হৃদস্পন্দন, অ্যাজমা, ক্যান্সার এবং অন্যান্য অনেক রোগ সৃষ্টি করে।

কেন্ট বাড়িতে ব্যবহারের জন্য সর্বোত্তম এয়ার পিউরিফায়ার ডিজাইন করে যা সিগারেটের ধোঁয়ার অদৃশ্য কণাগুলিকে (এবং সিগারেটের গন্ধ) আবদ্ধ করে কার্বন ফিল্টার ধাপে এবং দৃশ্যমান ধোঁয়া (PM 2.5) আবদ্ধ করে HEPA পরিশোধনের ধাপে, ফলে আপনি তাজা বাতাসে শ্বাস নিতে পারেন।

রাহ্নার ধোঁয়া

রান্নার ধোঁয়াতে নাইট্রোজেন ডাই অক্সাইড উৎপন্ন হয়। এর পার্শ্বপ্রতিক্রিয়া যেকোন বর্জ্য পদার্থের জ্বলনের ফলে সৃষ্ট অস্বস্তির অনুরূপ। অনুপযোগী বায়ুচলাচল ব্যবস্থার ফলে ঘরে সৃষ্ট রান্নার ধোঁয়া প্রাথমিকভাবে স্বাস্থ্যের বিভিন্ন সমস্যা যেমন শ্বাসযন্ত্রের সমস্যা, হাঁচি, কাশি, অনিয়মিত হৃদস্পন্দন, হাঁপানি ইত্যাদির সৃষ্টি করে।

কেন্ট এর এয়ার পিউরিফায়ার যন্ত্রগুলি প্রতিদিন রাহ্নার ফলে সৃষ্ট ক্ষতিকারক ঝাঁঝালো গ্যাসগুলি শোষণ করে। এই গ্যাসগুলি সক্রিয় কার্বন দ্বারা পরিশোধনের ধাপে বিশুদ্ধ হয়।

রং এর ধোঁয়া

বাড়ির হোয়াইট ওয়াশিংয়ের সময় অথবা নূতন আসবাব ঘরে নিয়ে আসলে রঙের ধোঁয়া বা দূষণের অনুভূতির উপলব্ধি করতে পারি। রং এর মধ্যে এমন রাসায়নিক রয়েছে যা বাতাসে গ্যাসে মুক্ত করে এবং যাকে দুর্গন্ধ হিসাবে চিহ্নিত করা যায়। রং এর ধোঁয়া থেকে বাচ্চাদের অথবা বয়স্ক ব্যক্তিদের শ্বাসপ্রশ্বাস সংক্রান্ত রোগ যেমন এলার্জি, হাঁপানি, মাথাব্যথা, ত্বক জ্বালা প্রভৃতি সমস্যা হতে পারে।

কম রক্ষণাবেক্ষণ খরচ সম্পন্ন কেন্টের এয়ার পিউরিফায়ারগুলি রং এর ক্ষতিকারক ধোঁয়া দূর করে পরিশোধনের দ্বিতীয় ধাপে। সক্রিয় কার্বন / ক্যাটালাইটিক কার্বন কণা সমৃদ্ধ ফিল্টার রং এর ধোঁয়া কে সহজেই বাতাস থেকে অপসারণ করতে পারে এবং তাজা বাতাস মুক্ত করে।

ব্যাকটেরিয়া এবং ভাইরাস

ব্যাকটেরিয়া এবং ভাইরাস হল একধরনের অদৃশ্য জীব-অণু যেগুলি কাশি বা হাঁচির সময়ে বায়ু বাহিত হয় এবং সংস্পর্শ দ্বারা সংক্রমিত হয়ে থাকে। এর থেক বিভিন্ন ধরনের রোগ যেমন সর্দি, কাশি, ইনফ্লুয়েনঞ্জা বা অন্য কোন কঠিন রোগ হতে পারে।

কেন্টের ডিজাইন করা পরিশোধক যন্ত্রগুলি বাতাসকে জীবাণুমুক্ত করতে সক্ষম। এয়ার পিউরিফায়ারের অ্যান্টি-ব্যাকটেরিয়াল আস্তরন বাতাসের ব্যাকটেরিয়া এবং ভাইরাসকে আবদ্ধ করে এবং বিশুদ্ধ বাতাস মুক্ত করে।

গন্ধ

বিভিন্ন রাসায়নিক বিক্রিয়া, শিল্প ও কৃষি ভিত্তিক প্রক্রিয়া এবং পচন পদ্ধতিতে আপত্তিকর ও দূর্গন্ধ সৃষ্টি হয়। দূর্গন্ধের কারণে নাকে অস্বস্তি, মাথাব্যথা, হাঁচি এবং অস্বস্তির মতও সমস্যা সৃষ্টি হয়।

গৃহস্থলীতে ব্যবহৃত কেন্ট এয়ার ক্লিনিং যন্ত্রগুলিতে বাতাসের দূর্গন্ধ দূর করার জন্য একটি শক্তিশালী ক্রিয়াপদ্ধতি রয়েছে। ঘরের বাতাস যখন সক্রিয় কার্বন যুক্ত ফিল্টারের মধ্যে যায় তখন গ্যাস/গন্ধ শোষিত হয় এবং বিশুদ্ধ তাজা বাতাস মুক্ত করে।